বেসিক এবং মাল্টিমিডিয়া জার্নালিজম বিষয়ে কর্মশালা অনুষ্ঠিত।

1
152

সন্দ্বীপে দিনব্যাপী সাংবাদিকতা বিষয়ে  কর্মশালা অনুষ্ঠিত।

আজ (৬ আগষ্ট) সন্দ্বীপে বেসিক এন্ড মাল্টিমিডিয়া জার্নালিজম এর উপর দিনব্যাপী এক প্রশিক্ষন কর্মশালা উপজেলা কনফারেন্স রুমে অনুষ্ঠিত হয়েছে।
এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ তথ্য কমিশনের সাবেক চেয়ারম্যান গোলাম রহমান।প্রশিক্ষক হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাংবাদিক বিভাগের অধ্যাপক রুবায়েত ফেরদৌস সাহেব, সময় টেলিভিশনের স্পোর্টস ইনচার্জ সাজিদ মুস্তাহিদ। সময় টিভির UK প্রতিনিধি সোহেব কবির।

প্রশিক্ষন কর্মশালার সভাপতিত্ব করেন প্রেসক্লাব সভাপতি রহিম মোহাম্মদ। শুভেচ্ছা বক্তব্য রাখেন কর্মশালার মুল অর্গানাইজার নবজাগৃতি সংঘের প্রতিষ্ঠাতা ইব্রাহীম অপু।
উদ্বোধনী সভায় সন্দ্বীপের সাংবাদিকতার, সীমাবদ্ধতা, সমস্যা, সম্ভাবনা ও রাজনৈতিক ব্যাক্তিত্ব ও জনপ্রতিনিধিদের ভুমিকা বিষয়ে বক্তব্য রাখেন প্রেসক্লাবের সাংগঠনিক সম্পাদক বাদল রায় স্বাধীন, সহ-সভাপতি সুফিয়ান মানিক, সাবেক সাধারন সম্পাদক ইলিয়াস কামাল বাবু বিজয় টিভির সন্দ্বীপ প্রতিনিধি ইসমাঈল হোসেন মনি প্রমুখ।


কর্মশালায় সাংবাদিকতার উপকরন সমূহ যেমন সোর্স, রিসিভার, ম্যাসেজ, ফিডব্যাক ইত্যাদি সহ, পুলিৎজার, সাংবাদিকতায় সততা, যথার্থতা, নিরপেক্ষতা অভিযুক্তের বক্তব্য সংগ্রহের প্রয়োজনীয়তা, নিরপরাধী কোন ভাবে যাতে শাস্তি না পায়, বিচারের পুর্বে কাউকে সংবাদে সরাসরি খুনী বা অপরাধী আখ্যা না দেওয়া ইত্যাদি বিষয়ে বিস্তারিত আলোচনা করেন।

লোচনা শেষে অনুভুতি মুলক বক্তব্য রাখেন কবি ও গীতিকার কাজী শামসুল আহসান খোকন। এবং প্রশিক্ষন শেষে আগত অতিথি ও প্রশিক্ষকদের ক্রেস্ট প্রদান ও উপস্থিত প্রশিক্ষনার্থীদের সনদপত্র বিতরন করা হয়। প্রশিক্ষনের আয়োজন করেছে ইনস্টিটিউট অব ক্রিয়েটিভ এন্ড মিডিয়া ম্যানেজমেন্ট সহযোগী প্রতিষ্ঠান, ছিলো সন্দ্বীপ প্রেসক্লাব ও নবজাগৃতি সংঘ।

সন্দীপ থেকে
বাদল রায় স্বাধীন
হৃদয়ে বাংলা ডট কম

1 COMMENT

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here