সন্দ্বীপে রিকল প্রজেক্টের উদ্যোগে ইয়ুথ গ্রুপের সদস্যদের মাঝে ট্যাব বিতরণ

আজ পহেলা অক্টোবর সন্দ্বীপে রিকল ২০২১ প্রজেক্টের উদ্যোগে যুবদের অনলাইন প্রশিক্ষনের জন্য ৫টি ইয়ুথ গ্রুপ সদস্যের মাঝে ট্যাব বিতনের লক্ষ্যে এক সভা অনুষ্ঠিত হয়।

এসডিআই আঞ্চলিক প্রশিক্ষন কেন্দ্রে অনুষ্ঠিত রিকল প্রজেক্টের ডিয়ার কার্যক্রমের আওতায় উক্ত ট্যাব বিতরন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার জ্বনাব নুরুল হুদা।

বিশেষ অতিথি ছিলেন সন্দ্বীপ প্রেসক্লাবের সাবেক সাধারন সম্পাদক ইলিয়াস কামাল বাবু, এসডিআই সন্দ্বীপ অঞ্চলের অাঞ্চলিক ব্যবস্থাপক সাইদুর রহমান।

প্রকল্প সমন্বয়কারী অতুল কৃষ্ণ মজুমদারের সভাপতিত্বে ও ডিয়ার প্রকল্পের প্রশিক্ষন সহকারী আব্দুর রহিমের উপস্থাপনায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন কবি ও সাংবাদিক বাদল রায় স্বাধীন, একাউন্স কাম লজিস্টিক অফিসার সাহাবুদ্দিন আহম্মেদ,এফএফ ইসমাঈল ফরিদ,মালতি সরকার এবং সিবিও ও ইয়ুথ গ্রুপ সদস্যবৃন্দ।

বক্তারা বলেন এই ট্যাবের মাধ্যমে বেকার যুবকদের একজন ট্রেনিং এসিসট্যান্ট এর মাধ্যমে বেসিক কম্পিউটার, ক্যাটল রেয়ারিং,টেইলারিং,হাঁস মুরগি পালন, হ্যান্ডিক্রাপ্ট ইত্যাদি বিষয়ে প্রশিক্ষিত করা হবে। এবং তাদের আউটসোর্সিং সহ অনলাইনের মাধ্যমে চাকুরির আবেদন,চাকুরির খবরাখবর শেয়ারিং ও বিভিন্ন অায়বর্ধন মুলক কাজে সম্পৃক্ত করে অনলাইন ভিত্তিক প্রশিক্ষনের মাধ্যমে একটি স্থায়িত্বশীল কমিউনিটি গঠন করা এই প্রকল্পের লক্ষ্য।
তবে এই ট্যাবের অপব্যবহার করা থেকে বিরত রাখার জন্য তাদের নিয়মিত ফলোআপ ও মনিটরিং করা হবে।

সন্দ্বীপ থেকে
বাদল রায় স্বাধীন
হৃদয়ে বাংলা ডট কম

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here