মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা,ভিডিও কনফারেন্সের মাধ্যমে সারাদেশে ১০০টি ঘুর্নিঝড় আশ্রয় কেন্দ্র ও ১১৬০৪ টি দুর্যোগ সহনীয় বাসগৃহ উদ্বোধন করেন।

মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা,ভিডিও কনফারেন্সের মাধ্যমে সারাদেশে ১০০টি ঘুর্নিঝড় আশ্রয় কেন্দ্র ও ১১৬০৪ টি দুর্যোগ সহনীয় বাসগৃহ উদ্বোধন করেন।

ঢাকায় দুর্যোগ প্রশমন দিবসের অনুষ্ঠানে সন্দ্বীপ হতে শ্রেষ্ঠ স্বেচ্ছাসেবক সন্মাননা- ২০১৯ পেলেন দুলাল ও পলি।

“নিয়ম মেনে অবকাঠামো গড়ি,জীবন ও সম্পদের ঝুঁকি হৃাস করি” এ প্রতিপাদ্য বিষয় নিয়ে আজ দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রান মন্ত্রনালয় কর্তৃক আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস উপলক্ষে বর্নাঢ্য কর্মসুচী পালিত হয়েছে ঢাকাস্থ বঙ্গবন্ধু আন্তর্জাতিক সন্মেলন কেন্দ্রে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারাদেশে ১০০টি ঘুর্নিঝড় আশ্রয় কেন্দ্র ও ১১৬০৪ টি দুর্যোগ সহনীয় বাস গৃহ উদ্বোধন করেন ভিডিও কনফারেন্সের মাধ্যমে। এর পর বাংলাদেশের ৪১ টি উপজেলার মোট ৮২ জন স্বেচ্ছাসেবককে উপজেলা ভিত্তিক শ্রেষ্ঠ স্বেচ্ছাসেবক হিসেবে সন্মাননা মেডেল,সার্টিফিকেট ও পুরস্কার হিসেবে নগদ ১০ হাজার টাকা করে চেক বিতরন করেন।এতে সন্দ্বীপ উপজেলা থেকে শ্রেষ্ঠ স্বেচ্ছাসেবক পুরস্কার পেয়েছেন হরিশপুর ইউনিয়ন টিম লিডার মোঃ দুলাল ও ২ নং ইউনিট স্বেচ্ছাসেবক পলি রানী নাথ। উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী মোঃ এনামুর রহমান।স্বাগত বক্তব্য রাখেন দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রনালয়ের সিনিয়র সচিব মোঃ শাহ কামাল।বক্তব্য রাখেন এমপি তাজুল ইসলাম।সিপিপি সন্দ্বীপ উপজেলা সুত্রে জানা যায় গত ১৭ সেপ্টেম্বর উপজেলা ভিত্তিক সেরা একজন নারী ও একজন পুরুষ স্বেচ্ছাসেবক নির্বাচন সংক্রান্ত এক স্বাক্ষাৎকার উপজেলা নির্বাহী কর্মকতার কার্যালয়ে অনুষ্ঠিত হয়।উপজেলা নির্বাহী কর্মকর্তা জ্বনাব নুরুল হুদা,সিপিপির সহকারী পরিচালক জ্বনাব নজরুল ইসলাম ও উপজেলা টিম লীডার জ্বনাব মশিউর রহমান বেলাল উক্ত স্বাক্ষাৎকার গ্রহন করেন।সেরা স্বেচ্ছাসসেবক নির্বাচন পরিক্ষায় আবেদন কারী স্বেচ্ছাসেবকদের বিভিন্ন সামাজিক ও মানবিক কর্মকান্ডে অংশগ্রহন,সাংগঠনিক দক্ষতা, অনুপ্রেরনামুলক কর্মকান্ড, বিভিন্ন দিবস উদযাপন,রেলী ও দুর্যোগ মহড়ায় অংশগ্রহন, মানবিক কাজে ঝুঁকি নেওয়া,স্বেচ্ছায় রক্তদান,বৃক্ষরোপন, দুঃস্থ ও অসহায়দের পাশে দাঁড়ানো,দল গঠনে দক্ষতা ও উপস্থাপন দক্ষতা বিবেচনা করে তাদের উক্ত সন্মাননা প্রদান করা হয়েছে।

বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্র থেকে
বাদল রায় স্বাধীন
হৃদয়ে বাংলা ডট কম

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here