সন্দ্বীপে দ্বীপবন্ধু মুস্তাফিজুর রহমান স্মৃতি বৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত

সন্দ্বীপে দ্বীপবন্ধু মুস্তাফিজুর রহমান স্মৃতি বৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত

সন্দ্বীপে স্কুল, কলেজ,মাদ্রাসা,মন্দির মসজিদ, রাস্তাঘাট,ব্যাংক বীমা সহ অনেকগুলো প্রতিষ্ঠান সৃষ্টি করে এবং গরীব মানুষের বাসস্থান নির্মান,যুবকদের কর্মসংস্থান সৃষ্টি ও দীর্ঘ সময় সন্দ্বীপের ব্যাপক উন্নয়ন সাধন করে দ্বীপবন্ধু খ্যাতি অর্জনকারী দুইবার নির্বাচিত সাবেক সাংসদ মরহুম মুস্তাফিজুর রহমানের নামে সৃষ্ট দ্বীপবন্ধু স্মৃতি বৃত্তি পরিক্ষা অনুষ্ঠিত হয়েছে আজ ১৫ নভেম্বর।

দ্বীপবন্ধু ওয়েলফেয়ার ফাউন্ডেশন কর্তৃক আয়োজিত ও দ্বীপবন্ধু মুস্তাফিজুর রহমান উচ্চ বিদ্যালয়ের ব্যবস্থাপনায় এই বৃত্তি পরীক্ষায় পৃষ্ঠপোষকতা করেন মরহুমের সুযোগ্য পুত্র মাহফুজুর রহমান মিতা এমপি।

গাছুয়া একে একাডেমী, বদিউজ্জামান উচ্চ বিদ্যালয় ও মুস্তাফিজুর রহমান উচ্চ বিদ্যালয় এই তিনটি কেন্দ্রে একযোগে অনুষ্ঠিত পরীক্ষায় চতুর্থ,সপ্তম ও নবম শ্রেনীর মোট ১৮৯৭ জন পরিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহন করেছে ।

২০১৪ সাল থেকে শুরু হয়ে ২০১৯ সাল পর্যন্ত ষষ্টবারের মতো এ পরীক্ষায় শিক্ষার্থীদের কাছ থেকে পরীক্ষা বাবদ কোন ফি নেওয়া হয়না বলে জানালেন পরীক্ষা পরিচালনা কমিটির আহব্বায়ক ও দ্বীপবন্ধু উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক দিদারুল আলম।

পরীক্ষা পরিচালনা পরিষদের সচিব রতন মানিক বসু জানান মোট ৩১ সদস্য বিশিষ্ট্য আহ্বায়ক কমিটি ও শিক্ষক মন্ডলীদের সহায়তায় এই পরীক্ষা সুন্দর ও আনন্দঘন পরিবেশের মধ্য দিয়ে ছয় বছর সুনামের সহিত পরিচালিত হয়ে আসছে।

দ্বীপবন্ধুর উত্তরসুরী বর্তমান সাংসদ সন্দ্বীপের বাইরে অবস্থান করায় তার পক্ষে সন্দ্বীপ উপজেলা ভাইস চেয়ারম্যান মাঈন উদ্দীন মিশন ও তার একান্ত সচিব মোঃ জসিম উদ্দিন এ পরীক্ষা কেন্দ্রগুলো পরিদর্শন করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here