সারাদেশের ন্যায় সন্দ্বীপেও আজ প্রথম দিনের প্রাথমিক ও এবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষা শুরু

সারাদেশের ন্যায় সন্দ্বীপেও আজ প্রথম দিনের প্রাথমিক ও এবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষা শুরু

আজ ১৭ নভেম্বর রোববার ২০১৯ থেকে শুরু হয়েছে প্রাথমিক ও ইবতেদায়ি শিক্ষা সমাপনী পরীক্ষা। সকাল সাড়ে ১০টা থেকে একযোগে সারা দেশে শুরু হওয়া এই পরীক্ষা প্রথম দিনে শুরু হয়েছে ইংরেজি পরীক্ষার মাধ্যমে।

এবার প্রাথমিক ও ইবতেদায়ি শিক্ষা সমাপনী পরীক্ষায় সারা দেশে ২৯ লাখ ৩ হাজার ৬৩৮ জন শিক্ষার্থী অংশ নিচ্ছে বলে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর সুত্রে জানা গেছে । পরীক্ষা চলবে ২৪ নভেম্বর পর্যন্ত।

সন্দ্বীপ উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোঃ মাঈন উদ্দীন জানান সন্দ্বীপে মোট পরীক্ষা কেন্দ্র ১৮ টি তার মধ্যে ১৫ টি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র এবং ৩ টি এবতেদায়ী কেন্দ্র। এই ১৫ টি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ৫৩০৯ জন শিক্ষার্থী এবং ৩ টি এবতেদায়ী মাদ্রাসা কেন্দ্রে ৭৩২ জন শিক্ষার্থী সহ সর্বমোট ৬০৪১ জন শিক্ষার্থী অংশ গ্রহন করেছে।

মোমেনা সেকান্দর বিদ্যালয় কেন্দ্রের হল সুপার মাষ্টার নুরুল হুদা বলেন প্রথম দিনের পরীক্ষায় অত্যান্ত সুন্দর পরিবেশে এবং নির্ভয়ে কোমলমতী ছাত্র/ছাত্রীরা পরীক্ষা দিয়েছে।

পরীক্ষা কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা ও পজিব কর্মকর্তা সন্জীব সরকার জানান আমরা শিশুদের পরীক্ষার জন্য সুন্দর পরিবেশ তৈরি ও স্বচ্ছতার মধ্য দিয়ে প্রথম দিনের পরীক্ষা সমাপ্ত করতে পেরেছি। বাকি পরীক্ষাগুলোও এমন সুন্দর ভাবে সম্পন্ন হবে বলে আমরা আশা করছি।

উল্লেখ্য যে প্রাথমিক শিক্ষার গুণগত মানোন্নয়নের লক্ষ্যে পঞ্চম শ্রেণির শিক্ষার্থীদের জন্য ২০০৯ সাল থেকে এবং ইবতেদায়ীতে এই পরীক্ষা শুরু হয় ২০১০ সাল থেকে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here