সন্দ্বীপে আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ দিবস উদযাপন

সন্দ্বীপে আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ দিবস উদযাপন

Orange the world-Generation Equality Stands against Rape- এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে সারাবিশ্বে আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ দিবস-২০১৯ পালিত হচ্ছে আজ।

এ উপলক্ষে রিকল ২০২১ প্রজেক্ট এসডিআই সন্দ্বীপের আজিমপুর ইউনিয়ন পরিষদ চত্বরে এক আলোচনা সভা ও রেলীর আয়োজন করেছে।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন আজিমপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও বীর মুক্তিযোদ্ধা আব্দুল আজিজ।

রিকল প্রজেক্টের প্রকল্প সমন্বয়কারী অতুল কৃষ্ণ মজুমদারের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান আলোচক ছিলেন -রিকল প্রজেক্টের এফএফ বাদল রায় স্বাধীন।

অন্যান্যদের মধ্যে আলোচনায় অংশ নেন সমাজ সেবক শেখ রুহুল আমিন,মাজহারুল ইসলাম, স্কুল ম্যানেজিং কমিটির সভাপতি মোঃ আবুল কাশেম,এফএফ মালতি সরকার, সিবিও সদস্য সুফিয়া বেগম, ফেরদৌস আরা বেগম প্রমুখ।

সভায় বক্তারা বলেন ধর্ষণ,এসিড নিক্ষেপ,নারী পাচার,ইভটিজিং,বাল্যবিবাহ,বহুবিবাহ,তালাক,ভ্রুন হত্যা, যৌতুক, ভরন পোষন না দেওয়া, পতিতা বৃত্তিতে বাধ্য করা সহ বিভিন্ন প্রকার যৌন সহিংসতার ঘটনা দিন দিন বেড়েই চলছে। যার ধরনেও প্রতিনিয়ত পরিবর্তন ঘটছে এবং দিনদিন তা ভয়াবহ আকার ধারন করছে। এই সমস্ত নির্যাতনের হাত থেকে রক্ষা পাচ্ছেনা প্রাপ্ত বয়স্ক নারী সহ বৃদ্ধা, প্রতিবন্ধী নারী এমন কি কন্যা শিশুরাও। তারা বাইরে রাস্তাঘাটে,যানবাহনে,অফিস আদালতে, স্কুল, কলেজ এমনকি নিজের ঘরেও নিরাপদ নয় । ঘটনার নির্মমতায় দেশের মানুষ এখন শংঙ্কিত ও আতঙ্কিত হয়ে পরেছে। তাই যেকোন ধরনের নির্যাতন ও সহিংসতার বিরুদ্ধে ঐক্যবদ্ধ ও সোচ্চার হওয়ার পাশাপাশি নির্যাতনকারী ও ধর্ষণকারীকে সামাজিক ভাবে বয়কট করার কথা জানান সবাই। এবং এ সমস্ত প্রতিরোধে সরকার প্রনীত আইনের আশ্রয় গ্রহন করে তাদের বিরুদ্ধে রুখে না দাঁড়ালে দিন দিন এর প্রবনতা আরো বাড়বে বলেও জানান বক্তারা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here