সন্দ্বীপে শ্রী শ্রী নিগমানন্দ সারস্বত সংঘের ৪০ তম চট্টগ্রাম বিভাগীয় ভক্ত সন্মিলনী বর্নাঢ্য কলেবরে অনুষ্ঠিত হয়েছে।

সন্দ্বীপে শ্রী শ্রী নিগমানন্দ সারস্বত সংঘের ৪০ তম চট্টগ্রাম বিভাগীয় ভক্ত সন্মিলনী বর্নাঢ্য কলেবরে অনুষ্ঠিত হয়েছে।

সন্দ্বীপে সদগুরু পরিব্রাজকাচার্য শ্রী শ্রী নিগমানন্দ স্বরস্বতী পরমহংসদেব প্রবর্ত্তিত সারস্বত সংঘের দুই দিন ব্যাপী ৪০ তম চট্টগ্রাম বিভাগীয় ভক্ত সন্মিলনী শেষ হলো আজ ভোরবেলা।

সন্দ্বীপ টাউন শ্রী শ্রী জগন্নাথ দেবালয় সংসদে ১২ ও ১৩ ডিসেম্বর অনুষ্ঠিত ভক্ত সন্মিলনীতে
প্রথম দিনে পুস্প সু-সজ্জিত গাড়ি করে শ্রীশ্রী ঠাকুর মহারাজকে উপবেশন করিয়ে শঙ্খ, উলুধ্বনী,ব্যান্ডপার্টি, বাদ্যযন্ত্র সহকারে সকল শিষ্য ভক্তদের মনমাতানো “জয়গুরু” মহানাম সংকীর্তনের কলতানে মুখরিত করে জয়গুরু নামান্কিত পতাকা ও ব্যানার সহ সু-সজ্জিত হয়ে সন্মিলনী মঞ্চের নিকটবর্তী বিভিন্ন এলাকা পরিক্রমা সমাপ্ত করে সন্মিলনী মঞ্চে শুভাগমন করা হয়।

দ্বিতীয় দিনে জাগরনী ও প্রভাতি কীর্তন, স্তোত্র বন্দনা,দীক্ষাদান, মহিলা সভা, অন্তরঙ্গ সভা,সংগীতান্জলী, সাধারন ধর্মসভা, নিগম গীতি আলেখ্য, আনন্দ সভা শেষে “ভাঙলো মেলা বিদায় বেলা” কীর্তনের মধ্য দিয়ে ২ দিনের বিশাল কর্মযজ্ঞের সমাপ্তি ঘটে।

সন্দ্বীপ স্বারস্বত সংঘের সভাপতি নিধু ঘোষ,সহ-সভাপতি শৈবাল দে মনা এবং সাধারন সম্পাদক রনজিৎ মজুমদার জানান উক্ত বিভাগীয় সন্মিলনীতে চট্টগ্রাম থেকে আগত ২৫০ জন শিষ্য সহ প্রায় পাঁচ হাজার ভক্তের সন্মিলন ঘটেছে।দুই দিন ব্যাপী এই অনুষ্ঠান সন্দ্বীপে এ পর্যন্ত সকল ধর্মীয় উৎসবের মধ্যে সব চাইতে বর্নাঢ্য আয়োজন ছিলো বলেও জানান আগত দর্শনার্থীরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here